খুলনা, বাংলাদেশ | ১১ কার্তিক, ১৪৩১ | ২৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  যুক্তরাষ্ট্রে অর্থ উপদেষ্টা-গভর্নরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত
  শিবপুরে ট্রাকচাপায় সিএনজির ৬ যাত্রী নিহত

সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা প্রবর্তনসহ বিভিন্ন দাবিতে বাম জোটের বিক্ষোভ

গেজেট ডেস্ক

সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা প্রবর্তনসহ বিভিন্ন সংস্কারের রোড ম্যাপ ঘোষণা, দ্রব্য মূল্যের উর্ধ্বগতি রোধ, সারাদেশে রেশনিং ব্যবস্থা চালু, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের দাবীতে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে খুলনায় শনিবার  (২৬ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় পিকচার প্যালেস মোড়ে এক সমাবেশ জেলা সমন্বয়ক ও সিপিবি খুলনা জেলা সভাপতি ডা. মনোজ দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি’র কেন্দ্রীয় সম্পাদক খুলনা জেলা কমিটির সাধারণ সম্পাদক এস এ রশীদ, বাসদের কেন্দ্রীয় কমিটি সম্পাদক খুলনা জেলার সমন্বয়ক জনার্দন দত্ত নান্টু, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সম্পাদকম-লীর সদস্য দেলোয়ার হোসেন, সিপিবি খুলনা মহানগর সভাপতি এইচ এম শাহাদাৎ, বাসদের জেলা সদস্য সচিব কোহিনুর আক্তার কণা প্রমুখ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তরা বলেন, দেশে ছাত্র শ্রমিক জনতার গণঅভ্যুত্থান হয়েছে একটি বিশেষ আকাক্সক্ষা নিয়ে। দেশকে গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য সহস্রাধিক মানুষ জীবন দিয়েছে, কিন্তু এখন পর্যন্ত আইন-শৃঙ্খলা পরিস্থিতির কোন উন্নতি হয়নি। দ্রব্যমূল্যের বৃদ্ধিতে মানুষ দিশেহারা, বাজার সিন্ডিকেট ভাঙ্গার কোন উদ্যোগ নেই, সংবিধান সংশোধনের নামে যে যেভাবে পারেন কথা বলছেন। অবিলম্বে নির্বাচনসহ সংস্কারের রূপরেখা ঘোষণা করতে হবে। গ্রাম-শহরের গরীব মানুষের জন্য রেশনের ব্যবস্থা চালু করতে হবে। সামাজিক সম্প্রীতির রক্ষা ও গণপিটুনিতে হত্য বন্ধ করতে হবে। রাষ্ট্রায়ত্ত পাটকল রাষ্ট্রীয়ভাবে চালু করতে হবে, বন্ধকৃত অন্যান্য কল কারখানা চালু করতে হবে। ইঞ্জিনচালিত রিকশা-ভ্যান বন্ধ করা চলবে না। পুনর্বাসন ছাড়া নগরীর হকার উচ্ছেদ বন্ধ কর। বক্তারা ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়সহ জনগণের জানমালের উপর আঘাত বন্ধ করা এবং জনগণের জালমাল রক্ষায় ও সব ধরনের দখলদারিত্বের অবসানে রাষ্ট্র প্রশাসনকে ভূমিকা নেওয়ার আহ্বান জানান। – খবর বিজ্ঞপ্তির।

খেুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!